নারকেল জিঞ্জিরা ডুবে গেছে, ভেসে গেছে সূবর্ণচর, কুকড়ি মুকড়ি....কার কি তাতে! বাবুইয়ের পাখাগুলো হামেশাই জ্বলে যায় চাপা পড়ে রানা প্লাজার বিলাসবহুল জঞ্জালে। কন্টেইনারে চড়ে স্বপ্ন ঘোরে- বন্দরে বন্দরে আলোক বর্ষ দূরে থাকে সুখ, হায় সুখানুভূতি মাস শেষে ধ্রুব হয়ে যাওয়া পাওনাটুকু কখনো পারে না মুছে দিতে ক্লান্তি ঘাম কৌটো ভরা রঙধনু ঢেলে সাজিয়ে দাও বাৎসরিক বাজেট, জিডিপি ফুলে- ফাঁপে জিএসপির চাষ হয় খালি কন্টেইনারে। অথচ যে চর থেকে উঠে আসে সোনা ধান ওখানে প্রণোদনা নেই, নেই ভর্তুকি নামের অপ্সরা রক্তে ঘামে ফলে ফসল, নৌকো ভরা মাছ অভিজাত ধ্বংসস্তূপ অথবা মহাসেন বার বার হয়তো ঢেকে দেয় স্বপ্ন, ছেয়ে যায় অন্ধকার প্রলয় শেষে তবু ঠিক বেঁচে ফেরে রেশমা আবার জেগে ওঠে আশার চর, বাবুইয়ের পাখা কালোর বুকে শেল হয়ে, তোমাদের অন্ধকার মুনাফার আলোকিত সাক্ষী হয়ে...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।